ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধ’র্ষণ-হ’ত্যার হুমকির অভিযোগ - Vikaspedia

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধ’র্ষণ-হ’ত্যার হুমকির অভিযোগ

এক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের বিরুদ্ধে ধ’র্ষণের মামলা করে পরিবার নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন এক তরুণী (১৯)। এ ঘটনায় মামলা হওয়ার পরও গ্রেফতার না হওয়ায় চেয়ারম্যান ও তার লোকজন হ’ত্যার হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন ওই তরুণী।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ওই তরুণী। এসময় তার মা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে তরুণী বলেন, আমি ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার সরই গ্রামের বাসিন্দা। আমার বাবা একজন কৃষক। একই উপজেলার তিন নম্বর কুলকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আক্তারুজ্জামান বাচ্চু (৪৫) আমাদের পূর্ব পরিচিত। সেই সুবাদে চাকরি দেওয়ার কথা বলে তিনি আমার পরিবারের সম্মতিতে আমাকে গত ১২ ডিসেম্বর ঢাকায় দক্ষিণ বনশ্রীর ই-ব্ল­কের ৯/২ নম্বর রোডের ১২৩ নম্বর বাড়ির একটি ফ্ল্যাটে ওঠান। ওই বাড়িতে মোরশেদা নামের এক নারী ছিলেন।

তিনি বলেন, ওই মোরশেদার সহায়তায় চেয়ারম্যান ওই দিনই আমাকে ধ’র্ষণ করেন। এ নিয়ে প্রতিবাদ করলে তারা ধ’র্ষণের দৃশ্য নেটে ছেড়ে দেওয়ার হুমকি দেন। এরপর কয়েকবার ধ’র্ষণ করলে আমি গ’র্ভবতী হয়ে পড়ি। এতে চেয়ারম্যান বিয়ের প্র’লোভন দেখিয়ে আমার গর্ভপাত ঘটান। এরপর দিনের পর দিন বিয়ে না করেই চেয়ারম্যানের অ’ত্যাচার বেড়ে যায়। একপর্যায়ে গত ১০ ফেব্রুয়ারি আমি বাদী হয়ে খিলগাঁও থানায় বাচ্চু চেয়ারম্যান ও তার সহযোগী মোরশেদাকে আসামি করে একটি মামলা করি।

তিনি আরও বলেন, এরপর থেকে বাচ্চু চেয়ারম্যান আরও বেপরোয়া হয়ে যান। মামলার পরও গ্রে’ফতার না হওয়ায় এখন তিনি ও তার সহযোগীরা আমাকে এবং আমার পরিবারের সদস্যদের মেরে ফেলার হুমকি দিচ্ছেন। তাদের ভয়ে আমরা পালিয়ে বেড়াচ্ছি। তাকে গ্রেফতার করে বিচারের মুখোমুখি না করা হলে যেকোনো সময় আমাকে ও আমার পরিবারের সদস্যদের তিনি মেরে ফেলতে পারেন।

এ ব্যাপারে তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির সহায়তা কামনা করেন তিনি।