উন্নয়ন যারা দেখে না তাদের যে পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী - Vikaspedia

উন্নয়ন যারা দেখে না তাদের যে পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী

যারা উন্নয়ন দেখে না তাদের চোখের চিকিৎসার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নয়ন হলেও অনেকেই তা দেখে না, তাই তাদের জন্য আমার পরামর্শ তারা যেন চোখের চিকিৎসকের কাছে যান। রোববার (২৭ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এই আলোচনা সভায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন। এসময় বিএনপিকে উদ্দেশ্য করে শেখ হাসিনা বলেন,

যাদের জন্ম সেনা ছাউনিতে তাদের মুখে গণতন্ত্রের কথা শোনা জাতির জন্য দুর্ভাগ্যজনক। আওয়ামী লীগ সরকার জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দিয়ে গণতন্ত্র ফিরিয়ে এনেছে বলেও মন্তব্য করেন তিনি। জনগণ সেবা করার সুযোগ দিয়েছে বলেই দেশ বিশ্বে উন্নয়নশীল দেশের কাতারে পৌঁছেছে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, আধুনিক প্রযুক্তি জ্ঞান সম্পন্ন মানবসম্পদ তৈরি করা হচ্ছে, যাতে সব অবস্থায় মানিয়ে নেওয়া যায়। বাংলাদেশের উন্নয়নকে আর কেউ বাধাগ্রস্ত করতে পারবে না উল্লেখ করে শেখ হাসিনা বলেন, খালেদা জিয়ার আমলে স্বাক্ষরতার হার কমে গিয়েছিল। এই সরকার শিক্ষার ওপর জোর দেওয়ার ফলে এখন দেশে ৭৫ ভাগ মানুষ স্বাক্ষর।দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে এগিয়ে যাবে।