একদিনে আয় ২৫০ কোটি রুপি! - Vikaspedia

একদিনে আয় ২৫০ কোটি রুপি!

‘বাহুবলী’খ্যাত নির্মাতা এসএস রাজামৌলি পরিচালিত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘আর আর আর’ শুক্রবার (২৫ মার্চ) মুক্তি পেয়েছে। জানা যায়, একই সঙ্গে প্রায় আট হাজার পর্দায় মুক্তি পেয়েছে সিনেমাটি।

‘আর আর আর’ মুক্তির পর একদিনেই বক্স অফিস কালেকশনে রেকর্ড করেছে। শুধু তাই নয়, ভারতীয় সিনেমার ইতিহাসে বক্স অফিস রেকর্ডও ভেঙে দিয়েছে এই সিনেমা।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, বিশ্বব্যাপী ‘আর আর আর’ সিনেমার প্রথম দিনের আয় দাঁড়িয়েছে ২৪৮ কোটি রুপি! এরমধ্যে তেলেগু ভাষায় সিনেমাটি আয় করেছে ১২০ কোটি, তামিল ভাষায় ১০ কোটি, হিন্দিতে ২৫ কোটি, কন্নড়ে ১৪ কোটি এবং মালায়ালামে ৪ কোটি রুপি।

এছাড়াও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা ও মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকে মুক্তির প্রথম দিনের আয় মোট ৭৫ কোটি রুপি। সব মিলিয়ে বিশ্বব্যাপী ‘ট্রিপল আর’ এর প্রথম দিনের আয় দাঁড়িয়েছে প্রায় ২৫০ কোটি রুপি!

করোনার কারণে দীর্ঘদিন আটকে ছিল ‘আর আর আর’-এর মু্ক্তি। এ কারণেই ভক্তরা রীতিমতো আগ্রহ নিয়ে অপেক্ষায় ছিলেন সিনেমাটি পর্দায় দেখার জন্য। অনেকেই অনুমান করেছিলেন, নির্মাতা রাজামৌলির আগের সিনেমা ‘বাহুবলী’র রেকর্ডও ভেঙে দিতে পারে ‘আর আর আর’।

এর আগে প্রথম ভারতীয় সিনেমা হিসেবে প্রথম দিনে ‘বাহুবলী ২’-এর আয় ছিল ২০০ কোটির বেশি। এবার একদিনে ২৪৮ কোটি রুপি আয়ের মধ্য দিয়ে সেই রেকর্ডও ভেঙে দিলো ‘আর আর আর’।

মোট ৬০০ কোটি রুপি বাজেটের ‘আর আর আর’ মুক্তির আগেই নাকি ৮০০ কোটি রুপি আয় করেছে। এরমধ্যে সিনেমা স্বত্ব বিক্রিসহ গানের আয়ও রয়েছে। উত্তর ভারতীয় স্বত্ব থেকে এটি পেয়েছে ১৩৫ কোটি।

দুই তেলেগু মু্ক্তিযোদ্ধা কমারাস ভীম ও আলুরি সীতারাম রাজুর জীবনকাহিনী তুলে ধরা হচ্ছে ‘আর আর আর’ সিনেমায়। এতে অভিনয় করেছেন ভারতের দক্ষিণী তারকা জুনিয়র এনটিআর, রাম চরণ। আরও রয়েছেন আলিয়া ভাট ও অজয় দেবগণ।