একবার ফুল চার্জে ৩০ দিন চলবে স্মার্টওয়াচ - Vikaspedia

একবার ফুল চার্জে ৩০ দিন চলবে স্মার্টওয়াচ

ভারতের প্রযুক্তি বাজারে এলো আরও একটি নতুন স্মার্টওয়াচ। স্মার্টওয়াচের জনপ্রিয়তা বাড়তে থাকায় প্রায় সব টেক কোম্পানি বাজারে আনছে তাদের নিজস্ব স্মার্টওয়াচ। শুধু সময় দেখার জন্য ঘড়ির ব্বহার ফুরিয়েছে বহুকাল আগে। এখন স্বাস্থ্যের খেয়াল রাখা থেকে শুরু করে স্মার্টফোনের প্রায় সব কাজ করা যায় একটি স্মার্টওয়াচে।

ভারতীয় কোম্পানি ইনবেস আত্মপ্রকাশ করলো তাদের নতুন Urban Lyf M স্মার্টওয়াচ। ব্লুটুথ কলিং ফিচারের সঙ্গে আসা স্মার্টওয়াচটিতে ব্যবহার করা হয়েছে উন্নত প্রযুক্তির রিয়েলটেক চিপ। এছাড়া ব্যবহারকারীর হেলথ এবং ফিটনেস গাইড হিসেবেও কাজ করবে নয়া ঘড়িটি।

নতুন ইনভয়েস আরবান লাইফ এম স্মার্টওয়াচটি ১.৬৯ ইঞ্চি আইপিএস ডিসপ্লের সঙ্গে এসেছে। যার রেজোলিউশন ২৪০x২৮০ পিক্সেল। এতে দেওয়া হয়েছে জিংকের কেসিং ও হাই কোয়ালিটির ঘাম প্রতিরোধী ও স্কিন ফ্রেন্ডলি সিলিকন স্ট্র্যাপ।

ব্যবহারকারী যাতে তার দৈনন্দিন পোশাক ও মুডের সঙ্গে সামঞ্জস্য রেখে ওয়াচফেস বদলাতে পারেন তার জন্য এতে রয়েছে ২০০টিরও বেশি ক্লাউড বেস ওয়াচফেস। শুধু তাই নয়, এতে থাকছে ব্লুটুথ কলিং সুবিধা। কথোপকথনের এবং গান শোনার সময় স্বচ্ছ আওয়াজ শোনার জন্য থাকছে স্পিকার।

এমনকি এর ইনবিল্ট হাই-ডেফিনেশন মাইক্রোফোন স্বচ্ছ ভয়েজ সরবরাহ করতে সক্ষম। ফলে সহজেই তার হাত থেকেই ফোনের যে কোনো কল রিসিভ করতে ও কন্ট্যাক্ট লিস্ট থেকে যে কাউকে কল করা যাবে।

স্মার্টওয়াচটিতে ব্যবহৃত হয়েছে উন্নত প্রযুক্তির রিয়েলটেক চিপ। ফলে ঘড়িটি হাই পারফরম্যান্স দিতে সক্ষম। ওয়্যারেবলটির আরেকটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো এর রোটেড ক্রাউন, যার সাহায্যে ব্যবহারকারী খুব সহজেই নোটিফিকেশন, কল এবং কললিস্ট ওপর নিচে স্ক্রল করতে পারবেন।

এছাড়াও হেলথ গাইড হিসেবে এতে রয়েছে হার্ট রেট মনিটর, ব্লাড অক্সিজেন মনিটর ও ব্লাড প্রেসার মনিটর। এতে স্টেপ কাউন্টার এবং একাধিক স্পোর্টস মোডও উপলব্ধ। রানিং, স্কিপিং, সাইক্লিং, ব্যাডমিন্টন, বাস্কেটবল, ফুটবল, সুইমিংয়ের সময়ও স্মার্টওয়াচটি ব্যবহার করত্যে পারেবেন।

বাইরে যাওয়ার আগে ব্যবহারকারীকে আবহাওয়ার জানান দিতে এতে এলার্মও সেট করা যাবে। ধুলা ও পানি থেকে সুরক্ষা দিতে এটি IP68 রেটিংসহ এসেছে। এই স্মার্টওয়াচটিকে সম্পূর্ণভাবে ভয়েস কম্যান্ডের মাধ্যমে চালনা করা সম্ভব । কারণ এটি গুগল অ্যাসিস্ট্যান্ট এবং সিরি ভয়েজ অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করবে।

সংস্থার দাবি, মাত্র দুই ঘন্টায় ঘড়িটিটি পুরোপুরি চার্জ হয়ে যাবে স্মার্টওয়াচটি। একক চার্জে এটি ৮ দিন ব্যাটারি লাইফ অফার করবে এবং ৩০ দিন স্ট্যান্ডবাই টাইম অফার করবে।

ভারতীয় বাজারে আরবান লাইফ এম স্মার্টওয়াচটির দাম রাখা হয়েছে ৩ হাজার ৯৯৯ টাকা। ব্ল্যাক স্ট্র্যাপের সাথে ব্ল্যাক ডায়াল, ভায়োলেট স্ট্র্যাপের সাথে রোজ গোল্ড ডায়াল এবং গ্রে স্ট্র্যাপের সাথে সিলভার ডায়ালের কালার অপশনে ঘড়িটিকে বেছে নিতে পারবেন ক্রেতারা।

কোম্পানির নিজস্ব ওয়েবসাইট এবং জনপ্রিয় রিটেইল আউটলেটগুলি থেকে কিনতে পাওয়া যাচ্ছে স্মার্টওয়াচটি। ঘড়িটির সঙ্গে দেওয়া হচ্ছে ১২ মাসের ওয়্যারেন্টি।