‘ওষুধ সেবন’র পর দুই শিশুর মৃত্যু ! - Vikaspedia

‘ওষুধ সেবন’র পর দুই শিশুর মৃত্যু !

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ওষুধ সেবনের পর দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১০ মার্চ) দিনগত রাতে উপজেলার দুর্গাপুরে এ ঘটনা ঘটে।

দুই শিশু হলো- ইয়াসিন খান (৭) ও মোরসালিন খান (৫)। তারা ওই গ্রামের ইটভাটা শ্রমিক সুজন খানের ছেলে। ইয়াসিন খান দুর্গাপুর প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী।

পুলিশ ও স্বজনরা জানান, গত দুদিন ধরে মোরসালিন খানের জ্বর হয়। এর আগে থেকে ইয়াসিন খানেরও জ্বর ছিল। বৃহস্পতিবার বিকেলে দুই শিশুর দাদি পাশের বাজারের মাঈন উদ্দিনের ফার্মেসি থেকে একটি কোম্পানির সিরাপ নিয়ে আসেন। দুই শিশুকে সিরাপ খাওয়ানোর পর তারা বমি করতে শুরু করে।

অবস্থার অবনতি হলে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়, সেখানে চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের জেলা সদর হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসা দিয়ে বাড়ি পাঠিয়ে দিলে পথে রাত ৯টার দিকে ইয়াসিনের মৃত্যু হয়। পরে রাত ১০টার দিকে মোরসালিনও মারা যায়। এ ঘটনার পর থেকে ওই ফার্মেসির মালিক মাঈন উদ্দিন পলাতক। তবে সিরাপটির মোড়কে ২০২৩ সাল পর্যন্ত মেয়াদ রয়েছে।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজাদ রহমান জানান, ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতালে পাঠানো হয়েছে। সিরাপের বোতলটি জব্দ করে ল্যাবরেটরিতে পাঠানো হবে।