গাজীপুরের মেয়র ছিলেন তিনি, কেউ কি রাখেন জাহাঙ্গীরের খবর? - Vikaspedia

গাজীপুরের মেয়র ছিলেন তিনি, কেউ কি রাখেন জাহাঙ্গীরের খবর?

মহান মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে আওয়ামী লীগ থেকে বাদ পড়েন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। দলীয় পদ হারানোর পর দেশের বৃহত্তম সিটি করপোরেশনের মেয়রের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয় তাকে।

স্থানীয় সরকার মন্ত্রণালয় মেয়র পদ থেকে জাহাঙ্গীরকে পূর্ণাঙ্গ বহিষ্কারের বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি। তবে কিছু ভুল বুঝাবুঝির কারণে সৃষ্ট এসব ঝামেলার অবসান হবে বলে আশাবাদী গাজীপুরের আলোচিত এই নেতা।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং মেয়র পদ হারানো এই নেতা এখন কি করছেন? বর্তমান এই অবস্থায় তার খোঁজ খবর কি কেউ রাখেন? খোঁজ নিয়েছে ঢাকা টাইমস।

বিতর্কিত মন্তব্যটি ছড়িয়ে পড়ার আগ পর্যন্ত আওয়ামী লীগে বিশ্বস্ত কর্মীই ছিলেন জাহাঙ্গীর। সেই কারণেই গাজীপুর সিটি কর্পোরেশনের মতো গুরুত্বপূর্ণ একটি জায়গায় মেয়রের মতো বড় পদে তাকে দেওয়া হয় মনোনয়ন। ২০১৮ সালের ২৬ জুন সেই নির্বাচনে জিতে মেয়র পদে দায়িত্বও পালন করছিলেন তিনি।

কিন্তু ২০২১ সালের শেষান্তে গোপনে ধারণ করা মেয়র জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে জাহাঙ্গীর বিতর্কিত মন্তব্য করেন বলে অভিযোগ তোলেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তীব্র সমালোচনার মুখে জাহাঙ্গীরকে বহিষ্কার করার দলীয় সিদ্বান্ত নেয় আওয়ামী লীগ।

জাহাঙ্গীর গাজীপুরেই থাকেন। সম্প্রতি তিনি সৌদি আরব থেকে ওমরা হজ পালন করে এসেছেন। ঢাকা টাইমসকে তিনি বলেন, ‘আমি গাজীপুরেই আছি। এই মাটি ও মানুষের জন্য আমার টান সবসময়ই আছে। কিছু ভূল বুঝাবুঝি হয়েছে। আমি আশাবাদী এ ভূল বুঝাবুঝির অবসান ঘটবে।’

স্থানীয় সূত্রে জানা গেছে, জাহাঙ্গীর আগের মতো লোকসম্মুখে তেমন একটা আসেন না। তেমন কোনো মিটিং মিছিলেও তার উপস্থিতি দেখা যায় না। দলীয় পদ হারানোর পর আওয়ামী লীগ নেতাদের সঙ্গে তার তেমন একটা যোগাযোগ নেই বলে জাহাঙ্গীরেরর ঘনিষ্ট কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে।

source: ঢাকাটাইমস