ট্রেনের দরজায় দাঁড়িয়ে থাকে ওরা, কৌশলে হাতিয়ে নেয় স্বর্ণের চেইন - Vikaspedia

ট্রেনের দরজায় দাঁড়িয়ে থাকে ওরা, কৌশলে হাতিয়ে নেয় স্বর্ণের চেইন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সংঘবদ্ধ চার নারী ছিনতাইকারীকে আটক করেছে রেলওয়ে পুলিশ। মঙ্গলবার সকালে চট্রগ্রামগামী আন্তনগর মহানগর প্রভাতী এক্সপ্রেন ট্রেন থেকে তাদের আটক করা হয়।
ট্রেনে এক যাত্রীর গলায় থাকা স্বর্ণের চেইন নিয়ে পালানোর চেষ্টা করলে রেলওয়ে পুলিশ তাদের হাতেনাতে আটক করে।

আটককৃতরা হলেন হবিগঞ্জ সদর উপজেলার উচাইল (কাচারআটি) গ্রামের আমিনুল ইসলামের স্ত্রী জোস্না আক্তার একই গ্রামের রহিম মিয়ার স্ত্রী সাফিয়া বেগম, জুয়েল মিয়ার স্ত্রী রোজিনা বেগম ও হাদিস মিয়ার স্ত্রী নাছিমা আক্তার। তারা একে অপরের আত্মীয়।

জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা চট্রগ্রামগামী আন্তনগর মহানগর ট্রেনটি সকাল ১০টায় আখাউড়া রেলওয়ে স্টেশনে যাত্রা বিরতি করে। ট্রেনটি স্টেশনে যাত্রা বিরতির সঙ্গে সঙ্গে ভিড় ঠেলে তারা কৌশল করে কয়েকজন ট্রেনের দরজায় দাঁড়িয়ে থাকে, কয়েকজন নিচে অবস্থান করে। একপর্যায়ে একজন নারী যাত্রী ট্রেনে উঠতে গেলে কৌশলে ঐ যাত্রীর গলায় থাকা স্বর্ণের

চেইন নিয়ে দ্রুত পালানো চেষ্টা করে। এ সময় ঐ যাত্রীর চিৎকার শুরু করলে স্টেশনে দায়িত্বরত রেলওয়ে পুলিশ সদস্যরা এসে তাদের আটক করে। পরে উদ্ধারকৃত চেইন পুলিশ সদস্যরা ঐ যাত্রীকে বুঝিয়ে দেন। পুলিশ জানায় পূর্বাঞ্চল রেলপথে সংঘবদ্ধ ছিনতাইকারীরা বিভিন্ন আন্তনগর ট্রেনে নানা কৌশলে যাত্রীদের মালামাল নিয়ে যাচ্ছে।

আখাউড়া রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাজহারুল করিম সতত্যা নিশ্চিত করে বলেন, আটককৃতরা ছিনতাই চক্রের সক্রিয় সদস্য। ট্রেনে প্রায় সময় যাত্রীদের কাছ থেকে তারা বিভিন্ন মালামাল চুরি ও ছিনতাই করে আসছে। তাদের বিরুদ্ধে আখাউড়া রেলওয়ে থানাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তাদের কাছ থেকে স্বর্ণের চেইন উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় রেলওয়ে থানায় মামলা হয়েছে।