ঢাকা ছেড়ে পালিয়ে গেলেন মীর? - Vikaspedia

ঢাকা ছেড়ে পালিয়ে গেলেন মীর?

‘মীরাক্কেল’খ্যাত কলকাতার জনপ্রিয় উপস্থাপক মীর আফসার আলি কয়েকদিন ধরে বাংলাদেশে রয়েছেন। এরপর চষে বেড়িয়েছেন গোটা ঢাকা।

তবে দাওয়াতের চাপ নিতে পেরে ঢাকা ছেড়ে পালিয়ে গেছেন মীর।
সেখানে গিয়ে মীর ফেসবুকে লেখেছেন, ‘ঢাকায় পর পর দাওয়াতের চাপ আর নিতে না পেরে পালিয়ে এলাম কক্সবাজার আজ সকালের বিমানে। এখানেও নিস্তার নাই! পালংকিতে মারকাটারি আয়োজন। খাবারের সমুদ্র পেরিয়ে আর কোথায় পালাবো আমরা?’

এর আগে বাংলাদেশি খাবারে মুগ্ধ মীর বলেন, পৃথিবীর বেশ কিছু দেশে ঘুরেছি। ঢাকা শহরের মতো, বাংলাদেশের মতো এতো আতিথেয়তা অন্য কোথাও পাইনি।

মীর আরও বলেন, সত্যিকার অর্থেই বলছি, বাংলাদেশের আতিথেয়তা জান্নাতের সমান। আমি জান্নাত দেখিনি, যাবো কিনা জানি না। বেহেশতে যাবো নাকি দোজখে যাবো, সেটাও জানি না। কিন্তু খাওয়া-দাওয়ার বিষয়ে যদি কোনো স্বর্গ থেকে থাকে, তাহলে সেটা অবশ্যই বাংলাদেশ।

রোববার মীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঘুরে ঘুরে সেখানকার খাবার খেয়েছেন। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কয়েকজন ভর্তাওয়ালা বসেন, যারা স্ট্রবেরি, তেঁতুল, পেয়ারা ইত্যাদি দিয়ে নানা রকমের ভর্তা বানান। সেগুলো খেয়েও প্রশংসা করেছেন মীর।

উপস্থাপনার পাশাপাশি মীর ফুড ভ্লগিং করেন। সেসব ভিডিও নিয়মিত আপলোড হয় ‘ফুডকা’ নামের ইউটিউব চ্যানেলে। সঙ্গে থাকেন ইন্দ্রজিৎ লাহিড়ী। কাকা-ভাতিজা মিলে এতো দিন পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তের খাবারের স্বাদ নিয়েছেন। এবার এসেছেন বাংলাদেশে।