দুই গুদামে মিললো ৮১ হাজার লিটার সয়াবিন তেল! - Vikaspedia

দুই গুদামে মিললো ৮১ হাজার লিটার সয়াবিন তেল!

জামালপুরের মেলান্দহে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) দেওয়া তথ্যের ওপর ভিত্তি করে দুই ব্যবসায়ীর গুদামে গিয়ে মিললো ৮১ হাজার ৫০০ লিটার সয়াবিন তেল। বাজারে তেল সংকট সৃষ্টি করার অপরাধে ওই দুই ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৪ মার্চ) মেলান্দহ বাজারের মেসার্স তপু এন্টারপ্রাইজকে ২০ হাজার টাকা এবং জননী তেল ভাণ্ডারকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। মেলান্দহ উপজেলার সহ-সহকারী কমিশনার (ভূমি) মো. সিরাজুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে ওই অর্থ জরিমানা করেন।

সহকারী কমিশনার (ভূমি) সিরাজুল ইসলাম বাংলানিউজকে জানান, মেলান্দহ বাজার মের্সাস তপু এন্টারপ্রাইজ নামে ওই দোকানে ৩৭৩টি ড্রামে ৫৬ হাজার লিটার সয়াবিন তেল ছিল। খুচরা বিক্রেতাদের কাছে পাইকারি বিক্রয়ের কোনো রশিদ দোকানির কাছে ছিল না। এই অপরাধে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, জননী তেল ভাণ্ডার নামে অন্য আরেকটি দোকানে ১৬৬টি ড্রামে ২৫ হাজার ৫০০ লিটার সয়াবিন তেল ছিল। খুচরা বিক্রেতাদের কাছে পাইকারি বিক্রয়ের কোনো রশিদ দোকানির কাছে ছিল না। এই অপরাধে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।