পরিবার নিয়ে দুশ্চিন্তায় হিন্দি সিনেমার ইউক্রেনীয় অভিনেত্রী - Vikaspedia

পরিবার নিয়ে দুশ্চিন্তায় হিন্দি সিনেমার ইউক্রেনীয় অভিনেত্রী

রাশিয়ার সঙ্গে ইউক্রেনের যুদ্ধ চলছে। এমন পরিস্থিতে আতঙ্কে দিন পার করছেন দেশটির নাগরিকরা।

একইসঙ্গে পরিবার নিয়ে দুশ্চিন্তায় আছেন কাজের সন্ধানে অন্য দেশে থাকা ইউক্রেনীয়রা।
অভিনয়ের টানে বলিউডে পারি জমিয়েছেন নাতালিয়া কোজেনোভা।

বর্তমানে রয়েছেন ভারতের মুম্বাইয়ে। যুদ্ধ পরিস্থিতি শুরু হওয়ার পর একটি দিনও দুশ্চিন্তায় ঘুমাতে পারছেন না তিনি। ইউক্রেনের রিভন শহরে থাকা তার পরিবারের সদস্যদের সঙ্গে আর দেখা হবে কিনা, এই প্রশ্নই এখন তার মাথায় ঘুরপাক খাচ্ছে।

প্রায় এক দশক আগে ইউক্রেন থেকে ভারতে এসে হিন্দি সিনেমায় অভিনয় শুরু করেন নাতালিয়া। কাজ করেছেন বেশকিছু উল্লেখযোগ্য সিনেমায়ও। বর্তমানে বেশকিছু প্রজেক্ট নিয়ে মুম্বাইয়ে ব্যস্ত তিনি। কিন্তু রাশিয়া-ইউক্রেন যুদ্ধের খবর পাওয়ার পর থেকেই ভয়ে রয়েছেন এই অভিনেত্রী।

ভারতীয় সংবাদমাধ্যমকে নাতালিয়া বলেন, ‘রিভন শহরে রয়েছেন আমার মা, সৎ বাবা, দুই ভাইসহ তাদের পুরো পরিবার। ইউক্রেনে কী হতে যাচ্ছে, কেউ জানেন না। মানুষ বিপর্যস্ত ও আতঙ্কিত। মায়ের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, রাশিয়ান সৈন্যরা শহর বন্ধ করে দিয়েছে। সবাইকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ’

মা-বাবাকে হারালে তিনি এতিম হয়ে যাবেন এবং তারা ছাড়া নাতালিয়ার আর কেউ-ই নেই বলেও মন্তব্য করেন এই অভিনেত্রী।

২০১২ সালে ‘আনজুনা বিচ’ সিনেমার মাধ্যমে বলিউডে যাত্রা শুরু হয় নাতালিয়ার। এরপর একে একে ‘সুপার মডেল’, ‘তেরে জিসম সে জান তক’, ‘অতিথি তুম কাব যাওগে’সহ বেশকিছু সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। এছাড়া তাকে হিন্দি ওয়েব সিরিজেও অভিনয় করতে দেখা গেছে।