পুলিশ কনস্টেবল পদে ১০ হাজার আবেদন, টিকলেন ৭২ জন - Vikaspedia

পুলিশ কনস্টেবল পদে ১০ হাজার আবেদন, টিকলেন ৭২ জন

রাজশাহী জেলা পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা ২০২২-এর ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে দেখা গেছে, ১০ হাজার জন চাকরি প্রার্থী আবেদন করে শেষ পর্যন্ত ৭২ জন এই পদে নিয়োগ পেয়েছেন।

এবারে পুলিশ সদস্য নিয়োগের মূল প্রতিপাদ্য বিষয় ছিল ‘চাকরি নয়, সেবা’।
বুধবার (৩০ মার্চ) বিকেলে নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ প্রশ্নে রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম বলেন, মঙ্গলবার রাতেই ফল প্রকাশ করা হয়েছে।

রাজশাহী পুলিশ লাইনস ড্রিল শেডে পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করেন। পরে পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানান পুলিশ সুপার। পাশাপাশি উত্তীর্ণ প্রত্যেক প্রার্থীর হাতে মিষ্টির প্যাকেট তুলে দেওয়া হয়।

প্রার্থীদের অনেকে তাদের তাৎক্ষণিক অনুভূতি ব্যক্ত করেন। মেধা ও যোগ্যতার ভিত্তিতে অত্যন্ত স্বচ্ছতার মাধ্যমে পুলিশ সদস্য পদে নিয়োগ পাওয়ায় তারা আবেগপ্রবণ হয়ে পড়েন।

পুলিশ সুপার চূড়ান্তভাবে উত্তীর্ণদের প্রতি দেশপ্রেম, সততা, পেশাদারত্ব ও সেবার মনোভাব নিয়ে পুলিশে চাকরি করার আহ্বান জানান।

এক প্রশ্নের জবাবে রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম বলেন, রাজশাহী জেলা পুলিশে কনস্টেবল পদে মোট ৭২টি শূন্যপদ ছিল। এর বিপরীতে অনলাইনের মাধ্যমে রাজশাহীর ১০ হাজার আবেদন জমা পড়ে।

নতুন নিয়মে প্রিলিমিনারি স্ক্রিনিং শেষে ২ হাজার ৫১০ জন প্রার্থী প্রথম পর্যায়ে পরীক্ষায় অংশগ্রণের সুযোগ পান। আর শারীরিক মাপ ও শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা শেষে ৬৭৭ জন প্রার্থী লিখিত পরীক্ষার জন্য বিবেচিত হন।

এরপর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২১৪ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। তাদের মধ্যে থেকে এই ৭২ জন পাস করেন।