বঙ্গবন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে যা বলেলন শাকিব-অপু পুত্র জয় - Vikaspedia

বঙ্গবন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে যা বলেলন শাকিব-অপু পুত্র জয়

১৭ মার্চ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাঙালির বহু বছরের পরাধীনতার শৃঙ্খল ভাঙার আন্দোলনের নেতৃত্বদানকারী, মুক্তিযুদ্ধের অবিসংবাদিত নেতা, বাঙালির মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন।

১৯২০ সালের এই দিনে বঙ্গবন্ধু বৃহত্তর ফরিদপুর জেলার তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ার সম্ভান্ত শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম শেখ লুত্ফর রহমান ও মাতার নাম সায়েরা খাতুন। পিতা-মাতার চার কন্যা এবং দুই পুত্রের সংসারে তিনি ছিলেন তৃতীয়। খোকা নামের সেই শিশুটি পরবর্তীতে হয়ে ওঠেন নির্যাতিত-নিপীড়িত বাঙালির ত্রাতা ও মুক্তির দিশারী।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালির জন্মদিনে শুভেচ্ছার বন্যা বইছে দেশজুড়ে। বঙ্গবন্ধুকে শুভেচ্ছা ও শ্রদ্ধা জানাচ্ছেন শোবিজ তারকারাও। সেই কাতারে যুক্ত হলেন স্টার কিড শাকিব-অপু পুত্র আব্রাম খান জয়। জন্মদিনে শুভেচ্ছা জানানোর সেই ভিডিওটি অপু বিশ্বাস তাঁর ফেসবুক পেইজে শেয়ার করেছেন। বর্তমানে জয় মায়ের সঙ্গে বসুন্ধরা আবাসিক এলাকায় থাকেন। পড়াশোনা করে ঢাকা ইন্টারন্যাশনাল স্কুলে।

এদিকে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে একটি ভিডিও বার্তায় শুভেচ্ছা দিয়েছেন জয়। সেখানে তিনি বলেছেন, ‘হ্যাপি বার্থডে টু ইউ ফাদার অব দ্য ন্যাশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’।

জয়ের শুভেচ্ছাবার্তাটি পোস্ট করেছেন তার মা অপু বিশ্বাস। মুহূর্তেই এটি ছড়িয়ে যায় অনুসারীদের মাঝে। এরইমধ্যে প্রায় আড়াই লাখ ভিউ হয়ে গেছে ছোট্ট ভিডিওটিতে। সঙ্গে আছে প্রায় হাজার খানেক মন্তব্য।

উল্লেখ্য, শাকিব খান ও অপু বিশ্বাস বিয়ে করেন ২০০৮ সালে। তবে ক্যারিয়ারের কথা ভেবে দু’জনেই খবরটি গোপন রাখেন। অবশেষে ২০১৭ সালে একটি টেলিভিশন চ্যানেলের লাইভে ছোট্ট সন্তান জয়কে কোলে নিয়ে হাজির হন অপু। জানান, এটি তার ও শাকিবের সন্তান। ২০১৬ সালের সেপ্টেম্বরে কলকাতায় আব্রাহাম খান জয়ের জন্ম হয়।