বিনামূল্যে চিকিৎসা দেবেন ডা. এজাজ - Vikaspedia

বিনামূল্যে চিকিৎসা দেবেন ডা. এজাজ

অভিনেতা ডা. এজাজুল ইসলাম অভিনয়ের পাশাপাশি একজন সুপরিচিত চিকিৎসক। অনেকে তাকে গরিবের ডাক্তার হিসেবেও ডাকেন। কারণ তিনি আর্থিকভাবে অসচ্ছল মানুষদের চিকিৎসা সেবা দিয়ে থাকেন। এদিকে ছোট পর্দার অভিনয়শিল্পী ও কলাকুশলীদের ফ্রি চিকিৎসা সেবা কার্যক্রম শুরু করেছেন অভিনয়শিল্পী সংঘ।

মঙ্গলবার (১ মার্চ) থেকে রাজধানীর নিকেতনে অভিনয়শিল্পী সংঘের অফিসে এ সেবা কার্যক্রমের যাত্রা শুরু করেন ডা. এজাজুল ইসলাম। প্রতি মাসের ১ তারিখে রোগী রোগী দেখবেন তিনি।

অভিনয়শিল্পী সংঘের এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘আজ সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত আমাদের সবার প্রিয় অভিনয়শিল্পী এবং ঢাকা মেডিক্যাল কলেজের নিউক্লিয়ার মেডিসিন বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান ডা. এস এম এজাজুল ইসলাম আমাদের নিকেতনস্থ কার্যালয়ে অভিনয়শিল্পীদের স্বাস্থ্যসেবা ও পরামর্শ কার্যক্রম শুরু করেছেন। যে সকল অভিনয়শিল্পী ও কলাকুশলী চিকিৎসা সংকটে ভুগছেন, তাদের জন্য এখন থেকে প্রতি মাসের ১ তারিখ এই কার্যক্রম চলমান থাকবে।’

বিনামূল্যে এই স্বাস্থ্যসেবা ও পরামর্শ পেতে প্রতি মাসের ২০ তারিখের মধ্যে নাম ও আইডি নাম্বার দিয়ে মেসেজ করতে হবে এই নাম্বারে ০১৫৩৫৪৮২১৭২। তা ছাড়াও সরাসরি অফিসে এসে রেজিস্ট্রেশন করতে পারবেন অথবা আইন ও কল্যাণ সম্পাদক ঊর্মিলা শ্রাবন্তী করের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিউক্লিয়ার মেডিসিন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন শেষে অবসর গ্রহণ করেন। বর্তমানে তার গাজীপুর চোরাস্তা এলাকায় নিজের চেম্বার রয়েছে। সেখানে তিনি নিয়মিত রোগী দেখেন। ১৯৮৪ সালে রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (পিজি) থেকে নিউক্লিয়ার মেডিসিনে স্নাতকোত্তর করেন। অভিনয় জগতে তার পদার্পণ নন্দিত সাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের হাত ধরে। ‘তারকাটা’ চলচ্চিত্রের জন্য ৩৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতার পুরস্কার পেয়েছেন তিনি।