বিবাহিত পুরুষের শা’রীরিক ক্ষমতা বৃদ্ধির ঔষধ নিয়ে কিছু জরুরি কথা, পড়ুন সারা জীবন কাজে লাগবে - Vikaspedia

বিবাহিত পুরুষের শা’রীরিক ক্ষমতা বৃদ্ধির ঔষধ নিয়ে কিছু জরুরি কথা, পড়ুন সারা জীবন কাজে লাগবে

বিবাহিত পুরুষের শা’রীরিক ক্ষমতা বৃদ্ধির ঔষধ – অনেকের দেখাযায় অতিরিক্ত মাত্রায় শা’রীরিক মেলামেশা করার ফলে শুক্র সল্পতা দেখা দেয় অর্থাৎ শুক্রাণুর মাত্রা কমে যায় এবং semen (বী’র্য) পাতলা হয়ে যায়। আপনার শ’রীররে যদি শু’ক্রাণুর মাত্রা কমে যায় তবে আপনি অনেক সময় সন্তান জন্ম দিতে অক্ষম হতে পারেন।

দ্রুত বী’র্যপাত আমাদের দেশের ১টি কমন সমস্যা। আমাদের দেশে শতকরা ৮০% লোক এই সমস্যায় ভুগতেছেন। তার প্রধান কারন প’র্ণ আ’সক্তি, অ’তিরিক্ত হ’স্তমৈ’থুন ও মানসিক দুশ্চিন্তা।

বিজ্ঞানীরা গবেষনা করে এর নানান যুগোপোযোগী সমাধান বের করেছেন। তেমনি ১টি সমাধান হল সেক্স ডিলে স্প্রে ব্যাবহার করা। যা মিলনের ১৫-২০ মিনিট আগে পেনিসের মাথায় ২ বার স্প্রে করে ৪০-৬০ মিনিট পর্যন্ত স’হবাস করতে পারবেন। বাজারে অনেক ধরনের স্প্রে পাওয়া যায়। এদের মধ্যে জার্মানীর স্প্রে গুলো বিশ্বজুড়ে আলোড়ন সৃষ্টি করেছে। এর কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। এটি কোন ঔষধ নয় শুধুমাত্র বাহ্যিক ব্যাবহারের জন্য।

যৌ’ন রোগের কিছু হোমিওপ্যাথি ওষুধ, জানা থাকা ভালো
যৌ’ন শক্তির দুর্বলতা, দ্রুত বী’র্য নি’র্গত হওয়া, স্ব’প্নদোষ, ধ্ব’জভঙ্গ পুরুষদের কমন যৌ’ন রোগ। প্রায়ই শোনা যায় এ সব রোগের কথা। অ্যালোপ্যাথি চিকিৎসা শাস্ত্রে এসব রোগের কার্যকর চিকিৎসা খুবই কম। তবে হোমিওপ্যাথি শাস্ত্রে যৌ’ন সমস্যার কার্যকরী ও পার্শ্ব প্রতিক্রিয়াহীন চিকিৎসা রয়েছে।

এখানে বিভিন্ন যৌ’ন সমস্যা ও রোগের হোমিও ওষুধের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হলো। যা জানা থাকলে আপনিও প্রয়োজনে সহজে সেবা নিতে পারবেন।

লাইকোপোডিয়াম ধ্বজভঙ্গের একটি উৎকৃষ্ট ঔষধ। মাত্রাতিরিক্ত ধূমপানের কারণে ধ্বজভঙ্গ হলে এটি খেতে পারেন। লাইকোপোডিয়ামের প্রধান প্রধান লক্ষণ হলো এদের পেটে প্রচুর গ্যাস হয়, এদের ব্রেন খুব ভালো কিন্তু স্বাস্থ্য খুব খারাপ, এদের প্রস্রাব অথবা পাকস্থলী সংক্রান্ত কোন না কোন সমস্যা থাকবেই, অকাল বার্ধক্য, সকাল বেলা দু’র্বলতা ইত্যাদি ইত্যাদি।

যৌ’ন শক্তির দু’র্বলতা, দ্রু’ত বী’র্য নি’র্গত হওয়া, স্ব’প্নদোষ, মাথার চুল পড়ে যাওয়া ইত্যাদি সমস্যায় সেলিনিয়াম একটি প্রথম শ্রেণীর ঔষধ। বিশেষত যাদের কোষ্টকাঠিন্যের সমস্যা আছে, তাদের ক্ষেত্রে এটি ভালো কাজ করে।

সাধারণত গনোরিয়া রোগের পরে যৌ’ন দু’র্বলতা দেখা দিলে এটি ভালো কাজ করে। পুরুষাঙ্গ ছোট এবং নরম হয়ে যায়, পায়খানা এবং প্রস্রাবের আগে-পরে আঠালো পদার্থ নি’র্গত হয়, ঘ’নঘ’ন স্ব’প্নদো’ষ হয়।

যারা যৌ’নমিলনে কোন আনন্দ পান না বা যৌ’নমি’লনের পর বী’র্য নি’র্গত হয় না বা যাদের বী’র্য তাড়াতাড়ি নি’র্গত হয়ে যায় বা যারা মাত্রাতিরিক্ত হ’স্তমৈ’থুন করে দুবর্ল হয়ে পড়েছেন,তাদের জন্য কার্যকরী।

পুরুষদের যৌ’ন দুর্বলতা দূর করার ক্ষেত্রে স্টেফিসেগ্রিয়া একটি শ্রেষ্ট ঔষধ। বিশেষত অতিরিক্ত যৌ’নক’র্ম করার কারণে বামাত্রাতিরিক্ত হ’স্তমৈ’থুনের ফলে যাদের ধ্বজভঙ্গ হয়েগেছে, তাদের ক্ষেত্রে বেশী প্রযোজ্য। এটি Q, ৩, ৬, ৩০, ২০০ ইত্যাদি যে-কোন শক্তিতে খেতে পারেন ; তবে যতনিম্নশক্তিতে খাওয়া যায় তত উত্তম। রোজ পাঁচ ফোটা করে সকাল-সন্ধ্যা দু’বার। বিয়ের প্রথম কিছুদিনে মেয়েদের প্রস্রাব সম্পর্কিত অথবা যৌ’নাঙ্গ সম্পর্কিত কোন সমস্যা হলে নিশ্চিন্তে স্টেফিসেগ্রিয়া নামক ঔষধটিখেতে পারেন। কারণ স্টেফিসেগ্রিয়া একই সাথে যৌ’নাঙ্গসম্পর্কিত রোগে এবং আঘাতজনিত রোগে সমান কাযর্কর।

মাত্রাতিরিক্ত যৌ’নকর্ম, হ’স্তমৈ’থুন, স্ব’প্নদো’ষ প্রভৃতি কারণে সৃষ্ট পুরুষদের যৌ’নকর্মে দুর্বলতা বা অক্ষমতার একটি শ্রেষ্ট ঔষধ হলো স্যা’লিক্স না’ইগ্রা। এসব কারণে যাদের ওজনকমে গেছে, এই ঔষধ একই সাথে তাদের ওজনও বাড়িয়ে দিয়ে থাকে যথেষ্ট পরিমাণে। পাশাপাশি অবিবাহিত যুবক-যুবতী বা যাদের স্বামী-স্ত্রী বিদেশে আছেন অথবা মারা গেছেন, এই ঔষধ তাদের মাত্রাতিরিক্ত উ’ত্তেজনা কমিয়ে দিয়ে স্বাভাবিক জীবনযাপনে সাহায্য করে।

নাক্স ভমিকা ঔষধটি যৌ’ন শক্তি বৃদ্ধিতে একটি শ্রেষ্ট ঔষধ বিশেষত যারা শীতকাতর, যাদের পেটের সমস্যা বেশী হয়, সারাক্ষণ শুয়ে-বসে থাকে,শা’রীরিক পরিশ্রম কম করে, মানসিক পরিশ্রম বেশী করে ইত্যাদি ইত্যাদি। ভালো ফল পেতে এটিও নিম্নশক্তিতে ঘনঘন খাওয়া উচিত।

বিষন্নতা জনিত কারণে যৌ’ন দুর্বলতায় এটি প্রযোজ্য। ইহার প্রধান প্রধান লক্ষণগুলি হলো স্মরণশক্তির দু’র্বলতা, স্মায়বিক দু’র্বলতা, হাত দুটি সর্বদাই ব্যস্ত থাকে, মৃগী ইত্যাদি ইত্যাদি।
বায়োকেমিক

স্ত্রী লোক দেখিলে কথা বলিলে এমন কি মনে মনে ভাবিলেও অসাড়ে বী’র্যপাত হয়ে যায়। সেবন -12x বা আরো উচ্চ শক্তি ৪ বড়ি করে দিনে ২ বার

অতিরিক্ত বী’র্যক্ষয় জনিত অনিদ্রা,কাজ কর্মে অনিচ্ছা, জননেন্দ্রিয় দু’র্বলতা। সেবন -12x বা আরো উচ্চ শক্তি ৪ বড়ি করে দিনে ২ বার

স্বপ্নদো’ষ, হ’স্তমৈ’থুন,অতিরিক্ত স্ত্রী স’হবাস ইত্যাদি কুফল এর জন্য। সেবন -12x বা আরো উচ্চ শক্তি ৪ বড়ি করে দিনে ২ বার

সতর্কতা: ডাক্তার এর সাথে পরামর্শ না করে ওষূধ গ্রহণকরলে ফলাফল না পাওয়ার সম্ভাবনাই বেশি।