ভারত থেকে ক্ষেপণাস্ত্র ছুটে যাওয়ার জবাবে যা বললো পাকিস্তান - Vikaspedia

ভারত থেকে ক্ষেপণাস্ত্র ছুটে যাওয়ার জবাবে যা বললো পাকিস্তান

রক্ষণাবেক্ষণ কাজের সময় কারিগরি ত্রুটির কারণে পাকিস্তানের দিকে একটি ক্ষেপণাস্ত্র ছুটে গিয়েছিল বলে দাবি করেছে ভারত। এ ঘটনায় গভীর দুঃখপ্রকাশের পাশাপাশি কেউ হতাহত না হওয়ায় স্বস্তি প্রকাশ করেছে নয়াদিল্লি। তবে ‘চিরশত্রু’ দেশ থেকে ক্ষেপণাস্ত্র ছুটে যাওয়ার ঘটনা যে পাকিস্তান সহজভাবে নেয়নি, তা বলাই বাহুল্য। এরই মধ্যে ভারতের ভারতের চার্জ ডি’অ্যাফেয়ার্সকে তলব করে তীব্র প্রতিবাদ জানিয়েছে ইসলামাবাদ।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের খবরে বলা হয়েছে, গত বৃহস্পতিবারই (১০ মার্চ) দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার জানিয়েছিলেন, একটি ভারতীয় ক্ষেপণাস্ত্র পাকিস্তানের আকাশসীমায় প্রবেশ করে খানেওয়াল জেলার মিয়া চান্নু এলাকার কাছাকাছি ভূপাতিত হয়েছে। যার ফলে, আশপাশে বেশ কিছু ক্ষয়ক্ষতি হয়েছে।

সংবাদ সম্মেলনে পাকিস্তানের ডিজি আইএসপিআর জানান, স্থানীয় সময় বুধবার (৯ মার্চ) সন্ধ্যা ৬টা ৪৩ মিনিটে ভারতীয় ভূখণ্ডে একটি উচ্চগতির উড়ন্ত বস্তু শনাক্ত করে পাকিস্তানি বিমান বাহিনীর আকাশ প্রতিরক্ষা পরিচালনা কেন্দ্র। বস্তুটি হঠাৎ প্রাথমিক গতিপথ পরিবর্তন করে পাকিস্তানি ভূখণ্ডের দিকে এগোতে থাকে এবং পাকিস্তানের আকাশসীমা লঙ্ঘন করে শেষপর্যন্ত সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে মিয়া চান্নুর কাছাকাছি আছড়ে পড়ে।

তিনি জানান, উড়ন্ত বস্তুটি বিধ্বস্ত হয়ে বেশ কিছু বেসামরিক সম্পত্তির ক্ষতিসাধন করেছে। তবে সৌভাগ্যক্রমে কেউ হতাহত হননি।