ভোট ছাড়া সরকারকে বিদায় করার পথ নেই - Vikaspedia

ভোট ছাড়া সরকারকে বিদায় করার পথ নেই

ভোট ছাড়া সরকারকে বিদায় করার কোন পথ নেই মন্তব্য করে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, ‌‘এই দেশের স্বাধীনতা অর্জনের প্রধান শক্তি ছিল আওয়ামীলীগ, এখনও আছে। ’

তিনি বলেন, ‘আগামীতে যতই অপশক্তি আসুক যারাই চেষ্টা করুক, বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব কেউ আমাদেরকে ক্ষতি করতে পারবে না।

তিনি আহ্বান করে বলেন, আসুন সুন্দর করে নির্বাচন করি, তাতে আপনাদের যদি জনগণ চায়, আপনারাও ক্ষমতায় আসতে পারেন।

বুধবার (৩০ মার্চ) সন্ধ্যায় সিলেটের ওসমানীনগরের তাজপুরে রণধীর পাল উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রণধির পাল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা রবিন পালের সভাপতিত্বে এবং চয়ন পালের পরিচালানায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, অতিরিক্তি পুলিশ সুপার রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলীমা রায়হানা, তাজপুর ইউনিয়নের চেয়ারম্যান অরুনোদয় পাল ঝলক প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধ বিষয়ক সম্পাদক কবির উদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউ রহমান, সহ সভাপতি আবদাল মিয়া, গোলাম কিবরিয়া, আলাউর রহমান আলা, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুন্নু, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহেদ হোসেন মুছা, ওয়ালি উল্লাহ বদরুল, সুমন চৌধুরী প্রমুখ।

এর আগে, এদিন বিকেলে সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের চান্দভরাং উচ্চ বিদ্যালয় ও কলেজের মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সুবর্ণজয়ন্তী উদযাপন ও বার্ষিকক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানেও প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান তার বক্তব্যে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব প্রকল্প-পরিকল্পনায় নারী ও দারিদ্র মানুষের উপকারের কথা মাথায় রেখেই কাজ করেন। সাধারণ মানুষের জন্য তাঁর বাবার মতোই কাজ করে দেশ চালাচ্ছেন। ’

তিনি বলেন, ‘আমাদের দেশের জন্য বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা আল্লাহর দান। আমরা তার সঙ্গে গত কয়েক বছর ধরে কাজ করে চিনতে পেরেছি, তিনি সবসময় গ্রাম, গ্রামের সাধারণ মানুষ, কৃষক, শ্রমিক ও দিনমজুরের কথা চিন্তা করেন। ’

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘তোমাদের পরিশ্রম করতে হবে। পড়ালেখা করতে হবে। তার পর তোমরা দুনিয়ার অন্য মানুষের সঙ্গে গর্ব করে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে। ’

চান্দভরাং উচ্চ বিদ্যালয় ও কলেজের গভনিং বডির সভাপতি এটিএম শোয়েব আহমদের সভাপতিত্বে ও স্কুলের সহকারী শিক্ষক আব্দুল মোমিন মামুনের পরিচালনায় আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভাপরপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুন্নু মিয়া, ইউএনও নুসরাত জাহান, স্থানীয় আওয়ামীলীগের সভাপতি আবুল হোসেন, আ’লীগ নেতা তজম্মুল আলী, যুবলীগ নেতা কামরুজ্জামান সেবুল। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের অধ্যক্ষ জসিম উদ্দিন চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান ও আ’লীগের সভাপতি আকমল হোসেন, ওসমানীনগর সার্কেল রফিকুল ইসলাম, বিশ্বনাথ থানার ওসি গাজী আতাউর রহমান, স্থানীয় ইউপি চেয়ারম্যান এমাদ উদ্দিন ও ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ।