মোবাইল হ্যাকড, খোয়া গেছে গুরুত্বপূর্ণ তথ্য! - Vikaspedia

মোবাইল হ্যাকড, খোয়া গেছে গুরুত্বপূর্ণ তথ্য!

ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ডেভিড বার্নিয়ার মোবাইল হ্যাক করা হয়েছে। তার নানা তথ্য ও ভিডিও প্রমাণ হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে ‘ওপেন হ্যান্ডস’ নামের একটি গ্রুপ।

সেখানে তার ব্যক্তিগত ছবি ও ভিডিও রয়েছে।
মোসাদ প্রধানের ট্যাক্সের সনদ ও বিমানের টিকিট রিজার্ভের তথ্যও তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে। এর মাধ্যমে হ্যাকার গ্রুপটি তাদের দাবির প্রমাণ দিয়েছে। ধারণা করা হচ্ছে, আরও অনেক গুরুত্বপূর্ণ তথ্য চলে গেছে হ্যাকারদের কাছে।

মোসাদ প্রধানের মোবাইল হ্যাক হওয়ার কথা স্বীকার করেছেন এই সংস্থার সাবেক প্রধান ডেনি ইয়াটম। তার ধারণা, এতে গুরুত্বপূর্ণ তথ্য খোয়া যায়নি। যদিও হ্যাকার গ্রুপ বলছে, তারা অনেক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছেন ওই মোবাইলে।

কয়েক মাস আগেও ইসরায়েলের বিভিন্ন সংস্থা ও কোম্পানিতে সাইবার হামলা চালায় ‘মোসেস স্টাফ’ বা ‘মুসার লাঠি’ নামের একটি হ্যাকার গ্রুপ।

গ্রুপটি জানিয়েছিল, অন্তত ১৬৫টি সার্ভার ও ২৫৪টি ওয়েব সাইট হ্যাক করে ১১ টেরাবাইট তথ্য হাতিয়ে নেওয়া হয়েছে। এর মধ্যে ইসরায়েলের পোস্টাল ব্যবস্থা ও যুদ্ধ মন্ত্রণালয়ের নানা তথ্য রয়েছে। এছাড়া যুদ্ধমন্ত্রী বেনি গান্তজের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন ফাইলও তাদের হাতে পড়েছে।

সূত্র: পার্স টুডে