যে কারণে ভেঙেছে সংসার, মুখ খুললেন আমির খান - Vikaspedia

যে কারণে ভেঙেছে সংসার, মুখ খুললেন আমির খান

বলিউড সুপারস্টার আমির খানের দ্বিতীয় সংসার ভেঙে গেছে ২০২১ সালে। গত জুলাইয়ে কিরণ রাওয়ের সঙ্গে ১৫ বছরের সংসার জীবনের ইতি টেনেছেন তিনি।

আমির খান ও কিরণ রাও যৌথ বিবৃতর মাধ্যমে ডিভোর্সের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু নির্দিষ্ট কোন কারণে বা কার জন্য হলো এই বিচ্ছেদ; তখন এটি নিয়ে কিছুই বলেননি তাদের কেউই।

সোমবার (১৪ মার্চ) ৫৭ বছরে পা দিলেন আমির খান। জন্মদিনের আগে ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮’কে দেওয়া এক সাক্ষাৎকারে দ্বিতীয় বিয়ের বিচ্ছেদ নিয়ে মুখ খুলেছেন আমির খান। অভিনেতা জানান, তার বিরুদ্ধে সাবেক স্ত্রী কিরণের অভিযোগ ছিল, তিনি নাকি তার পরিবারের কোনো বিষয় নিয়ে তেমন আগ্রহ দেখাতেন না।

আমির খান বলেন, ‘‘কিরণ বলতো, পরিবার নিয়ে আলোচনার সময় আমার মন নাকি অন্য কোথাও পড়ে থাকতো। সে মিষ্টি করে বলতো ‘আমি তোমাকে বদলাতে চাই না। বদলে গেলে তো তুমি অন্য আরেকটা মানুষ হয়ে উঠবে। যে মানুষটাকে আমি ভালোবেসেছিলাম সেই মানুষটা তো আর থাকবে না। তোমার বুদ্ধি এবং ব্যক্তিত্বকে আমি অনেক ভালোবাসি। সেজন্য চাই না তুমি কখনো বদলে যাও। ’

অভিনেতা আরো বলেন, ‘৭ বছর আগে কিরণ আমায় কী বলেছিল, তা ভাবতে গেলে এখন মনে হয় গত ৬-৭ মাসে আমি অনেকটাই বদলে গিয়েছি’!

‘মিস্টার পারফেকশনিস্ট’ জানান, তিনি এখনো কিরণকে খুব ভালোবাসেন। তারা পরিবারের মতো হলেও স্বামী-স্ত্রী হিসেবে তাদের সম্পর্ক বদলে গিয়েছে। বিয়েকে তারা অশ্রদ্ধা করতে চান না। তবে আমির-কিরণ পরস্পরের পাশে সব সময় থাকবেন।

এদিকে, ফাতিমা সানা শেখের সঙ্গে প্রেমের গুঞ্জন প্রসঙ্গে আমির খান জানান, এখনো তার নতুন কোনো সম্পর্ক তৈরি হয়নি।

প্রসঙ্গত, আমির খানের প্রথম স্ত্রী ছিলেন অভিনেত্রী রীনা দত্ত। ১৯৮৬ সালে ১৮ এপ্রিল তারা বিয়ে করেন। কিন্তু সেই সংসার স্থায়ী হয়েছে মাত্র ১৬ বছর। ২০০২ সালে ভেঙে যায় এই সংসার। প্রাক্তন এই দম্পতির দুই সন্তান জুনায়েদ ও ইরা।