রাসায়নিকে তৈরি চাটনি-ললিপপ-জুস! - Vikaspedia

রাসায়নিকে তৈরি চাটনি-ললিপপ-জুস!

রাজধানীর কামরাঙ্গীরচর এলাকার একটি বাড়িতেই তৈরি হচ্ছিল বিভিন্ন ব্র্যান্ডের চাটনি, ললিপপ, জুসসহ বিভিন্ন শিশুখাদ্য। অবৈধভাবে রাসায়নিকে তৈরি এসব খাদ্যপণ্য চলে যেত ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায়।

মঙ্গলবার (২৯ মার্চ) রাতে কামরাঙ্গীরচরের পশ্চিম মমিনবাগ কাজীবাড়ি গলির একটি বাসার নিচ তলায় এমন একটি কারখানার সন্ধান পায় মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এ সময় অবৈধভাবে এসব খাদ্যপণ্য তৈরির দায়ে মো. শাহ আলম নামে একজনকে গ্রেফতার করে ডিবি লালবাগ বিভাগ।

ডিবি লালবাগ বিভাগের সহকারী কমিশনার (এসি) মো. ফজলুর রহমান জানান, কামরাঙ্গীরচর থানার পশ্চিম মমিনবাগ কাজীবাড়ি গলির একটি বাসার নিচ তলায় অবৈধভাবে ভেজাল খাদ্য ও পানীয় তৈরি হচ্ছে, এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় শাহ আলমকে গ্রেফতার করা হয়।

এ সময় ওই কারখানা থেকে ‘গ্রাম বাংলার চাটনী’ ২২০০ পিস, ‘রোবেট ড্রিংকস ললিপপ’ ১২০০ পিস, ‘নূর অরেঞ্জ জুস’ ১৪৪০ পিস ও ‘স্পিড ড্রিংকস’ ১৪৪০ পিস উদ্ধার করা হয়।

ডিবির এই কর্মকর্তা বলেন, শাহ আলম কামরাঙ্গীরচর এলাকায় বিভিন্ন নামে অবৈধভাবে কেমিক্যালযুক্ত ও জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর এসব ভেজাল খাদ্য ও পানীয় উৎপাদন করে আসছিলেন। এরপর সেসব পণ্য ঢাকাসহ সমগ্র দেশের বিভিন্ন এলকায় বিক্রি করতেন।

গ্রেফতার শাহ আলমের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।