সুখবর দিলেন মাশরাফী - Vikaspedia

সুখবর দিলেন মাশরাফী

চোটের কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে নিয়মিত খেলতে পারেননি মাশরাফী বিন মোর্ত্তজা। তবে তার ভক্তদের জন্য সুসংবাদ। আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) পুরোপুরি মাঠে ফিরছেন তিনি।

অর্থাৎ ডিপিএলের মাধ্যমে আবারো মাঠে ফিরছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও কিংবদন্তিতুল্য ক্রিকেটার মাশরাফী। দরজায় কড়া নাড়তে থাকা ডিপিএলের এবারের আসরে মাশরাফী খেলবেন লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে।

দলবদলে রূপগঞ্জে জায়গা করে নিলেও মাশরাফীকে নিয়ে খানিক শঙ্কা ছিল। কোমরের চিকিৎসা নিতে তিনি সম্প্রতি ভারতে গিয়েছিলেন। ইঞ্জুরি পুরোপুরি সারাতে আবারো তাকে অস্ত্রোপচারের টেবিলে যেতে হবে। তবে এ মুহূর্তে অস্ত্রোপচার লাগছে না, নিশ্চিত করেছেন মাশরাফী নিজেই।

ভারতের চিকিৎসকরা মাশরাফীকে পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যেতে বলেছেন। তাই ডিপিএলেও অংশ নিতে পারবেন তিনি।

এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাশরাফী লিখেছেন, ‘গত তিন দিন অর্থোপেডিক ডাক্তার, সার্জন, স্পোর্টস মেডিসিন ডাক্তার ও ফিজিওর সঙ্গে সময় দিয়ে অবশেষে ৮ নম্বর সার্জারি থেকে বিরত থাকলাম। হয়ত পরে কোনো একসময় দেখা যাবে। আবারো সেই পুনর্বাসন শুরু। এর শেষ কোথায় আল্লাহ জানে।’

ডিপিএলে অংশ নেয়ার বিষয়টি খোলাসা করে মাশরাফী আরো লিখেছেন, ‘আপাতত মাঠ ডাকছে। বাকিটা আল্লাহ ভরসা। লিজেন্ডস অব রূপগঞ্জ, ইনশাআল্লাহ মাঠে দেখা হবে।’

২০২০ সালে করোনা মহামারীর কারণে বন্ধ হওয়ার আগে শেখ জামালের হয়ে এক ম্যাচ খেলেছেন মাশরাফী। এরপর টি-২০ ফরম্যাটে নতুন টুর্নামেন্ট মাঠে গড়ায় গত বছর, তখন আর খেলা হয়নি। ওয়ানডে ফরম্যাটের ডিপিএল আবারো মাঠে গড়াচ্ছে দেখে বেশ খুশি ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত এই ক্রিকেটার।